ডায়াবেটিসে অন্ধত্ব ও করণীয়

আগের সংবাদ

অ্যান্ড্রয়েড মোবাইল ট্র্যাকিং

পরের সংবাদ

সিক্সজি নেটওয়ার্ক সেবা দেবে জিও

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ৫:৫৫ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ৫:৫৫ পূর্বাহ্ণ

ভারতের বিখ্যাত রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি মোবাইলে সিক্সজি নেটওয়ার্কে তৈরির ঘোষণা দিয়েছেন। সংস্থাটির কর্ণধার জানিয়েছেন, রিলায়েন্স জিও সিক্সজি নেটওয়ার্ক বিকাশের ক্ষেত্রে অন্যান্য ভারতীয় এবং বিদেশি প্রযুক্তি সংস্থাগুলোকে পেছনে ফেলে ‘গ্লোবাল লিডার’ হয়ে ওঠার জন্য সম্পূর্ণ প্রস্তুত। ভবিষ্যতে জিও হবে বিশ্বের প্রথম সংস্থা, যারা পরবর্তী প্রজন্মের মোবাইল সেলুলার নেটওয়ার্ক তৈরির ক্ষেত্রে অগ্রগণ্য ভূমিকা পালন করবে।

সিক্সজি নেটওয়ার্ক প্রসঙ্গে মুকেশ আম্বানি বলেন, জিও এখন আর শুধু একটি টেলিকম অপারেটর হিসেবে পরিচিত নয়, বরং বর্তমানে প্রযুক্তি সংস্থায় রূপান্তরিত হয়েছে। জিও প্ল্যাটফর্মের অন্যতম লক্ষ্য হলো নতুন প্রজন্মের নেটওয়ার্কিং ইনোভেশন বা উদ্ভাবনের কাজকে ভারতের সীমানা ছাড়িয়ে বাইরের দেশেও বিস্তৃত করা। সংস্থাটি তাদের ‘মেইড-ইন-ইন্ডিয়া’ টেকনোলজিকে বৈশ্বিক বাজারে রপ্তানি করার জন্য বিশেষ উদ্যোগ নিচ্ছে। কেননা বিশ্বের অন্যান্য দেশে নিজেদের টেকনোলজি ছড়িয়ে দিতে পারলে তবেই ‘গ্লোবাল লিডার’ হয়ে উঠবে জিও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়