শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ৩ উইকেট

আগের সংবাদ

ভালোবাসার টানে সাইপ্রাসের তরুণী আশুলিয়ায়

পরের সংবাদ

সিঙ্গাপুরকে উড়িয়ে দুর্দান্ত জয় বাংলাদেশের

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩ , ১:১৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২৩ , ১:১৭ অপরাহ্ণ

প্রায় ৬ বছর আগে সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ঘরের মাঠে সেই হারের প্রতিশোধই নিয়েছেন বাঘিনীরা।

এদিন তহুরা খাতুনের জোড়া এবং আফিদা খন্দকারের গোলে প্রায় ১৪ মাস পর আন্তর্জাতিক ম্যাচে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। সবশেষ ২০২২ সালের ১৯ সেপ্টেম্বর কাঠমান্ডুতে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর আর কোনো ম্যাচ জেতেনি সাবিনারা। চলতি বছরে ষষ্ঠ ম্যাচে এবার প্রথমবার জয়ের দেখা পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

 

শুক্রবার (১ ডিসেম্বর) কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। কিন্তু দারুণ সুযোগ কাজে লাগাতে পারেননি তহুরা খাতুন।

 

তবে গোলের জন্য অপেক্ষা করতে হয়নি বেশিক্ষণ। তৃতীয় মিনিটেই সাবিনার পাস থেকে দলকে লিড এনে দেন আফিদা খন্দকার।

 

আক্রমণে সিঙ্গাপুরকে ব্যতিব্যস্ত করে তোলা লাল-সবুজের নারীরা দ্বিতীয় গোল পেয়ে যায় ১৬ মিনিটেই। মারিয়া মান্দার ড্রিবলিং দক্ষতাকে গোলে রূপ দেন তহুরা খাতুন।

 

ম্যাচের ২৫ মিনিটেই ব্যবধান ৩-০ হতে পারতো। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ে শট নিয়েছিলেন অধিনায়ক সাবিনা। তবে বল ক্রসবার উঁচিয়ে বাইরে চলে যায়।

 

দ্বিতীয়ার্ধেও একই গতিতে এগোনো বাংলাদেশ সুযোগ হাতছাড়া করে কয়েকটা। তবে ম্যাচের ৬০তম মিনিটে গোল করার দক্ষতা দেখান তহুরা। মাসুরা পারভীনের বাড়ানো বলে বুদ্ধিদীপ্ত চিপে নিজের দ্বিতীয় গোল করেন তহুরা।

 

এরপর ম্যাচের ৭৭তম মিনিটে সাবিনার কাছ থেকে মারিয়া মান্ডা বক্সে ফাঁকায় বল পেয়েছিলেন। মারিয়া প্রথম পোস্টে বল মেরে সুযোগ নষ্ট করেন। এতে বল গোলরক্ষকের হাতে চলে যায়।

 

উল্লেখ্য, আগামী সোমবার (৪ ডিসেম্বর) দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়