সংঘর্ষ-কাঁদানে গ্যাসে ছত্রভঙ্গ বিএনপি, পণ্ড মহাসমাবেশ

আগের সংবাদ

বিএনপির সঙ্গে সংঘর্ষে পুলিশ কনস্টেবল নিহত

পরের সংবাদ

সিসিটিভি ফুটেজ দেখে কাকরাইলের হামলাকারীদের শনাক্ত করা হবে: ডিবি হারুন

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩ , ১০:১৪ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২৩ , ১০:১৪ পূর্বাহ্ণ

বিএনপির যেসব নেতাকর্মী পুলিশের ওপর আক্রমণ করেছে, পুলিশের গাড়ি ভাঙচুর করেছে সিসিটিভি ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান ডিআইজি হারুন অর রশীদ।

 

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে কাকরাইলে বিচারপতির বাসভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

ডিবি প্রধান বলেন, সমাবেশগুলো নিয়মতান্ত্রিকভাবে করার কথা, ডিএমপি কমিশনারের কাছ থেকে তারা এমন শর্তেই অনুমতি নিয়েছে। কিন্তু হঠাৎ পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। এরপর আমরা তাদের সরিয়ে দিই। পরে তারা আইডিইবি ভবনে আগুন দেয়, চিফ জাস্টিজের ভবনে ভাঙচুর করে। আমরা সেখান থেকেও তাদের সরিয়ে দিয়েছি।

 

তিনি আরও বলেন, বিএনপি যেসব শর্তে অনুমতি নিয়েছিল, দুপুরে পুলিশ ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলায় চালিয়ে তারা সেসব শর্ত ভঙ্গ করেছে। কোনো উসকানি ছাড়াই তারা পুলিশের ওপর হামলা করেছে।

 

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, সরকারি ভবনে, বাসে যারা আগুন দিয়েছেন, তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

সাংবাদিকদের সঙ্গে কথা বলা শেষে ডিআইজি হারুন অর রশীদ প্রধান বিচারপতির বাসভবন পরিদর্শন করেন।

 

শনিবার বিএনপির মহাসমাবেশ উপলক্ষে সকাল থেকেই নয়াপল্টনে নেতাকর্মীরা আসতে শুরু করে। একপর্যায়ে নেতাকর্মীদের সংখ্যা বাড়তে থাকলে তা কাকরাইল মোড় ছাড়িয়ে বিচারপতির বাসভবনের সামনের মোড়েও চলে আসে।

 

পরে আওয়ামী লীগের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানেগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। পরে এ সংঘর্ষ আশপাশের এলাকায়ও ছড়িয়ে পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়