স্বপ্নের পদ্মা সেতুতে রেল সংযোগ উদ্বোধন

আগের সংবাদ

গাজায় ব্যাপক বোমাবর্ষণ, খাবার-জ্বালানি বন্ধ করছে ইসরায়েল

পরের সংবাদ

সুপ্রিম কোর্টে দুই সহকারী অ্যাটর্নি জেনারেলের হাতাহাতি

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩ , ৬:৪৮ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১০, ২০২৩ , ৬:৫১ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রস্তুতি সভা শেষে সুপ্রিম কোর্টে দুই আইনজীবীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

সোমবার (৯ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) সভাপতি-সম্পাদক কক্ষের সামনে সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. মজিবুর রহমান মজিব ও সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌসের মধ্যে মারামারির এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ব্যবস্থা নিতে আইনজীবী মজিবুর রহমান অ্যাটর্নি জেনারেল বরাবর লিখিত আবেদন করেছেন। আইনজীবীদের মধ্যে মারামারির ঘটনার পরবর্তী তর্কাতর্কির ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

 

লিখিত আবেদনে রাষ্ট্রপক্ষের আইনজীবী মজিবুর রহমান উল্লেখ করেন, দুপুর ২টার দিকে বারের সম্পাদকের রুমের সামনে অবস্থানকালে পূর্বের শত্রুতার জের ধরে রাজনৈতিক কথাবার্তা চলাকালে হঠাৎ করে সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌস আমাকে গালিগালাজ করেন। আমি এর প্রতিবাদ করলে আমার দুই গালে চড়-থাপ্পড় মারেন। বেশি বাড়াবাড়ি করলে আমাকে বহিরাগত লোকজন দিয়ে খুন করার হুমকিও দেন।

 

তিনি আরও উল্লেখ করেন, ঘটনাস্থলে অন্য আইনজীবীরা উপস্থিত ছিলেন। এ ঘটনার ভিডিও ফুটেজ দেখলে প্রকৃত বিষয়টি জানা যাবে। এ ঘটনায় আমার মান, সম্মান ও ইজ্জতহানী ঘটে। বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক অপরাধীকে বিচারের সম্মুখে এনে সুবিচার করার দাবি জানাই।

 

সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্ন ফেরদৌসের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি।

 

অন্যদিকে অ্যাভোকেট মো. মজিবুর রহমান বলেন, তামান্না ফেরদৌস সব সময় আমার সঙ্গে লেগে থাকে। কিন্তু কেন তা আমি জানি না। প্রোগ্রাম শেষে উপস্থিত আইনজীবীদের খাবার টোকেন দেওয়া হয়। খাবারের ব্যবস্থা কোথায় করা হয়েছে এ বিষয়ে কিছু আইনজীবী আমার কাছে জানতে চাইলে তাদের বলি, আমি নিজেও সঠিক জানি না।

 

তিনি বলেন, এসময় তামান্না ফেরদৌস আমাকে কটাক্ষ করেন। সোমবার এ ঘটনা নিয়ে সূত্রপাত। তবে তিনি আগে থেকেই আমার সঙ্গে লেগে আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়