পদ্মা সেতুতে রেল সংযোগ উদ্বোধন।। পদ্মা সেতুর দুই প্রান্তে মানুষের উচ্ছ্বাস ও আনন্দমিছিল

আগের সংবাদ

প্রবাসীর স্ত্রীকে অপহরণকালে আ.লীগ নেতার ছেলে আটক

পরের সংবাদ

সেন্টমার্টিনে জেলের জালে ১০ পোপা মাছ, ৭ লাখ টাকায় বিক্রি

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩ , ১০:২২ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১০, ২০২৩ , ১০:২২ পূর্বাহ্ণ

কক্সবাজারের সেন্টমার্টিনে জেলের জালে ধরা পড়া ১০টি পোপা মাছ ৭ লাখ টাকায় বিক্রি হয়েছে। সেন্টমার্টিন দ্বীপের উপকূলে স্থানীয় জেলে আবদুল গণির কাছ থেকে টেকনাফের এক ব্যাবসায়ী মাছগুলো কিনে নেন।

সোমবার (৯ অক্টোবর) ভোররাত ৩টার দিকে সেন্টমার্টিন পশ্চিম পাড়ার বাসিন্দা আবদুল গণির ট্রলারের জালে মাছগুলো ধরা পড়ে। দ্বীপে নিয়ে আসার পর মাছগুলো দেখতে ভিড় জমান স্থানীয় বাসিন্দা ও পর্যটকেরা। মাছগুলো চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় ‘কালা পোপা’ নামে পরিচিত।

জেলে আব্দুল গণি বলেন, মাছ ১০টি টেকনাফের ব্যবসায়ীর কাছে ৭ লাখ টাকায় বিক্রি করেছি। মাছগুলোর একেকটির ওজন ১২ থেকে ২০ কেজি ছিল। প্রথমে ২০ লাখ টাকা চেয়েছিলাম। কিন্তু এত টাকা দিয়ে কেউ কিনতে না চাওয়ায় শেষ পর্যন্ত ৭ লাখ টাকায় ছেড়ে দিলাম।

ব্যবসায়ীরা জানান, পুরুষ প্রজাতির কালো পোপা মাছের বায়ুথলি মোটা ও বড় হয়। পোপা মাছের বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্যাল সুতা তৈরি করা যায় বলে বিভিন্ন দেশে এ মাছের প্রচুর চাহিদা রয়েছে। এ কারণে পুরুষ কালো পোপা মাছের দাম আকাশ চুম্বি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়