বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু আটক

আগের সংবাদ

গাজার হাসপাতালে হামলা বাইডেনের সঙ্গে আরব নেতাদের বৈঠক বাতিল

পরের সংবাদ

হাসপাতালে ইসরায়েলি হামলা অগ্রহণযোগ্য : জাস্টিন ট্রুডো

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩ , ৭:৫০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৮, ২০২৩ , ৭:৫০ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের গাজা উপত্যকার একটি হাসপাতালে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ ঘটনায় অন্তত ৫০০ জন নিহত হয়েছেন। হাসপাতালে ইসরায়েলি এই হামলাকে ‘ভয়াবহ এবং একেবারেই অগ্রহণযোগ্য’ বলে অভিহিত করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

বুধবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, হাসপাতালের মতো স্থানে ইসরায়েলের হামলার প্রতিক্রিয়া জানতে চাওয়া হয় জাস্টিন ট্রুডোর। জবাবে তিনি বলেন, গাজা থেকে যে খবর এসেছে তা ভয়ঙ্কর এবং একেবারেই অগ্রহণযোগ্য।আন্তর্জাতিক আইনকে সম্মান করা দরকার। যুদ্ধের কিছু নিয়ম আছে। যুদ্ধের নামে হাসপাতালে হামলা করা গ্রহণযোগ্য নয়।

এর আগে, মঙ্গলবার (১৭ অক্টোবর) গাজার আল-আহলি আরব নামের একটি হাসপাতাল ভয়াবহ বিমান হামলা চালায় ইসরায়েল। হামাস ও ইসরায়েলের মধ্যকার চলমান সংঘাতে অসংখ্য আহত ও অসুস্থ মানুষ হাসপাতালটিতে চিকিৎসা নিচ্ছিলেন। এ ছাড়া দখলদার ইসরায়েলিদের হামলা থেকে বাঁচতেও অনেক মানুষ ‘নিরাপদ আশ্রয়’ ভেবে হাসপাতালটিতে অবস্থান নিয়েছিলেন। হাসাপাতালটিতে ইসরায়েলের হামলায় একসঙ্গে ৫০০ মানুষের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

গাজার হামাস নিয়ন্ত্রিত সরকার হাসপাতালের ওপর এ হামলাকে ‘যুদ্ধাপরাধ’ হিসেবে অভিহিত করেছে।

অন্যদিকে হাসপাতালে হামলার ঘটনায় ‘ক্ষুব্ধ এবং গভীরভাবে দুঃখ’ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এ ঘটনায় নিরাপত্তা উপদেষ্টাদের আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে বলেছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়