‘সিনেমা থেকে বাদ পড়ে চিৎকার করে কেঁদেছিলাম’

আগের সংবাদ

যশোর চৌগাছার ঘটনা নিয়ে নির্মিত হলো বলিউড সিনেমা

পরের সংবাদ

হিমুর মৃত্যু রহস্য : র‌্যাবের ঘেরাটোপে মেকাপ আর্টিস্ট মিহির

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩ , ৯:৩৪ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৪, ২০২৩ , ৯:৩৪ পূর্বাহ্ণ

অভিনেত্রী হোমায়রা হিমুর মৃত্যুর ঘিরে তৈরি হয়েছে রহস্য। ইতোমধ্যে সে রহস্য উদ্ঘাটন করতে অভিনেত্রীর প্রেমিক জিয়াউদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুধু তাই নয়, র‌্যাবের ঘেরাটোপে রয়েছে মেকাপ আর্টিস্ট মিহিরও।
শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বাহিনীটির লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। এ সময় মেকআপ আর্টিস্ট মিহিরকে নিয়ে এমন মন্তব্য করেন তিনি।

আল মঈন বলেন, এক বছর আগে হিমুর মা মারা যান। এরপর থেকেই হিমু মেকআপম্যান মিহিরকে নিয়ে উত্তরার ১০ নম্বর সেক্টর এলাকায় নিজ ফ্ল্যাটে একাই বাস করছিলেন। মিহির মেকআপম্যান হিসেবে হিমুর বাসায়ই থাকতেন।

তিনি বলেন, মিহির ২০১৮ সালের ২২ মে অভিনেত্রী তাজিনকেও হাসপাতালে নিয়ে গিয়েছিলেন, তাজিন পরে মারা যান। আমাদের গোয়েন্দারা মিহিরের বিষয়ে কাজ করছে। যেহেতু মামলায় আসামি করা হয়েছে জিয়াউদ্দিনকে, তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে। আমাদের গোয়েন্দারা কাজ করছে, এই ঘটনায় মিহিরের কোনো সংশ্লিষ্টতা আছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে।

জানা গেছে, বৃহস্পতিবার (২ নভেম্বর) রহস্যজনক মৃত্যু হয় জনপ্রিয় অভিনেত্রী মারা হোমায়রা হিমুর। প্রথম থেকেই কেউ কেউ বলেছেন এটি আত্মহত্যা, কেউ বলছেন হত্যা। পুলিশের সুরতহাল প্রতিবেদনে হিমুর শরীরে আঘাতের কোনো চিহ্ন না থাকলেও তার গলায় রশির দাগ পাওয়া গেছে বলে জানান পুলিশ।

এ দিন বিকেলে উত্তরার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে হিমুকে অচেতন অবস্থায় নিয়ে আসেন জিয়াউদ্দিন ও মিহির। কর্তব্যরত চিকিৎসক হিমুকে মৃত ঘোষণা করার পরপরই পালিয়ে যান জিয়াউদ্দিন। পরে জানা যায়, তার সঙ্গে হিমুর সম্পর্ক ছিল। এমনকি বিয়ের কথাবার্তাও চলছিল। কয়েকদিন ধরে ঝগড়া-বিবাদও হয়েছে।

প্রসঙ্গত, হোমায়রা হিমু ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি এবং ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মঞ্চ নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম নাট্য জগতে প্রবেশ করেন। ফ্রেঞ্চ নামক নাট্য দলের হয়ে তিনি অভিনয় করেন। এরপর টেলিভিশনে নিয়মিত নাটকে অভিনয় শুরু করেন।

২০১১ সালে ‘আমার বন্ধু রাশেদ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে হুমায়রা হিমুর অভিষেক হয়। চলচ্চিত্রের গল্পটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি এবং চলচ্চিত্রে তার অসাধারণ অভিনয় সমালোচকদের ইতিবাচক সাড়া পেয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়